ভারতীয় ক্রিকেট দলের ব্রাত্য ক্রিকেটার অসম সন্তানের বিশ্ব রেকর্ড।

ভারতীয় ক্রিকেট দলের ব্রাত্য ক্রিকেটার অসম সন্তানের বিশ্ব রেকর্ড।

ভারতীয় ক্রিকেট দলে ব্রাত্য অনেক দিন ধরেই তিনি । বিশ্বকাপ চলার মাঝেই ঘরোয়া ক্রিকেটে নতুন কীর্তি গড়ে ফেললেন আসামের ব্যাটার রিয়ান পরাগ। ১ম ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে টানা ছ’টি অর্ধ শতরান করলেন তিনি। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে কেরলের বিরুদ্ধে অপরাজিত ৫৭ করার পরেই এই নজির গড়েছেন তিনি।


রিয়ান এর আগে বিহার, সার্ভিসেস, সিকিম, চণ্ডীগড় এবং হিমাচল প্রদেশের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন। ষষ্ঠ অর্ধশতরান এসেছে কেরলের বিরুদ্ধে। এর আগে এই ফরম্যাটের ক্রিকেটে টানা পাঁচটি অর্ধশতরানের রেকর্ড ছিল। বীরেন্দ্র সহবাগ, হ্যামিল্টন মাসাকাদজা, কামরান আকমল, জস বাটলার, ডেভিড ওয়ার্নার, ডেভন কনওয়ে এবং ডব্লিউএল ম্যাডসেনের এই নজির রয়েছে।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে এখনও পর্যন্ত ৪৪০ রান করে ফেলেছেন রিয়ান । স্ট্রাইক রেট-১৯৩। গড়- ১১০। গতবারের আইপিএলে রিয়ান রাজস্থানের হয়ে খেলেছিলেন। হতাশ করলেও এ বারের ঘরোয়া ক্রিকেটে ভাল ফর্মে রয়েছে। অগস্টে দেওধর ট্রফিতে প্রতিযোগিতার সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন। পাঁচ ইনিংসে করেছিলেন ৩৫৪ রান। পাশাপাশি ১১টি উইকেটও নিয়েছিলেন। রাজস্থানে থাকাকালীনই রবিচন্দ্রন অশ্বিনের থেকে ক্যারম বল করা শিখেছেন রিয়ান। তবে আইপিএল দলের হয়ে তা কাজে লাগাতে পারেননি। মোটে ৭৮ রান করেন। বেশ কয়েকটি ম্যাচে ভাল খেলতে না পারার পর প্রথম একাদশ থেকে ছেঁটে ফেলা হয় তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to content