মাতৃভূমি কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে জয়ী নুতন বাজার এফসি।

মাতৃভূমি কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে জয়ী নুতন বাজার এফসি।
দ্যা বরাক লাইভ ২৪: ধলাই, ৫ আগষ্ট, ২০২৪
ধলাই বাম নিত্যানন্দ উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠে রবিবার থেকে শুরু হলো মাতৃভূমি কাপ প্রাইজমানি নক আউট ফুটবল প্রতিযোগিতা। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় নুতন বাজার এফসি বনাম
ইণ্ডিয়ান এফসি লোকনাথপুর।

oppo_0

খেলার প্রথমার্ধে ২-০ গোলের ব্যবধানে ইন্ডিয়ান এফসি চান্নিঘাট দল থেকে এগিয়ে থাকে নতুনবাজার এফসি। এরপর আর কোনো দলই আর কোনো গোল করতে সক্ষম হয় নি। ২-০ গোলে জয় নিশ্চিত করে নতুনবাজার এফসি। বিজয়ী দলের সেরা খেলোয়াড় লাহুনা-র হাতে ম্যান অব দ্য ম্যাচ ট্রফি তুলে দেন মূখ্য অতিথি ফিফা রেফারি মৃণাল কান্তি রায়।

প্রতিযোগিতার আগামীকালের খেলায় পাওয়া এফসি দল পানিসাগর মোকাম এফসি দলের মোকাবিলা করবে বলে জানিয়েছেন আয়োজক সংস্থার ক্রীড়া সম্পাদক পিংকু বর্মণ।


উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক বিশ্বনাথ হাজাম, জেলা ক্রীড়া সংস্থার জিবি মেম্বার চন্দন শর্মা, ভূষণ পাল, পিনাক চক্রবর্তী ,কান্তি বর্মণ, শঙ্কর ভট্টাচার্য, চপল কুমার দাস, লীলা পুরকায়স্থ, অশোক কুমার দাস, বাপ্পা পাল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কচিকাঁচাদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বক্তব্য রাখেন ফিফা রেফারি মৃনাল কান্তি রায়। তিনি আয়োজক সংস্থা মাতৃভূমিকে প্রত্যন্ত গ্রামে এধরণের উন্নতমানের ফুটবল টুর্নামেন্টটের আয়োজন করার জন্য ভুয়সী প্রশংসা করেন। তিনি বলেন আগামী দিনে এতদঞ্চল থেকে হয়তো দেশের জন্য সেরা খেলোয়াড় বের হবে। 

তিনি উল্লেখ করেন,আগেকার দিনে ৩/৪জন সন্তানের মধ্যে একজন হয়তো খেলতো। কিন্তু এখনকার দিনে ছোট পরিবার থাকায় শিক্ষা অর্জন করে চাকরি জন্য দৌড়াদৌড়ি করতে দেখা যায়। গতিকে খেলাধুলায় যুবাদের মনোযোগ কম। খেলাধুলায় ভবিষ্যৎ রয়েছে, ভালো খেললে জাতীয় স্তরে মনোনয়ন হলে যথেষ্ট উপার্জন সম্ভব। তাই তিনি মাতৃভূমি সংস্থাকে ফুটবল সহ অন্যান্য খেলার ট্রেনিং, সেমিনার ইত্যাদির ব্যাবস্থা গ্রহণ করার পরামর্শ দেন। এদিন মাঠে অসংখ্য দর্শক সমাগম ঘটে গতিকে আয়োজক সংস্থাকে হিমশিম খেতে হয়েছে।

 যদিও আয়োজক সংস্থা শৃঙ্খলা বজায় রাখতে সক্ষম হয়েছে। আগামীকাল আরো দর্শক সমাগম ঘটবে বলে জানান মাতৃভূমির সভাপতি সিতাংশু দাস। তিনি এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন।

এদিন ম্যাচ পরিচালনা করেন রেফারি শামিম আহমেদ বড়ভুইয়া, শঙ্কর ভট্টাচার্য, কামরুজ্জামান লস্কর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to content