কিশোর সংঘ ক্লাবের প্রাত:ভোজন। মহালয়ায় শিলচরে উপচে পড়া ভীড়। বরাকের আনাচে কানাচে আনন্দ উল্লাসে পালিত মহালয়া।

কিশোর সংঘ ক্লাবের প্রাত:ভোজন। মহালয়ায় শিলচরে উপচে পড়া ভীড়। বরাকের আনাচে কানাচে আনন্দ উল্লাসে পালিত মহালয়া।

মহালয়া! পিতৃপক্ষের সমাপ্ত দিনে মহালয়া সূচনা।।

আমাদের দর্শকদেরকে দ্য বরাক লাইভ ২৪ পরিবারের পক্ষ থেকে শুভ মহালয়ার শুভেচ্ছা এবং আসন্ন দুর্গোৎসবের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন।

বরাক উপত্যকার বিভিন্ন প্রান্তে পিতৃপক্ষের সমাপ্তিতে মা দূর্গার আগমনী মহালয়া পালিত। সোনাইর নরসিংপুর নতুন বাজারে দেখা গিয়েছে অসংখ্য মা দূর্গার ভক্তদের ভীড়। প্রাত:ভোরে ভীড়ে টাসা ছিল ৩০৬ নম্বর শিলচর আইজল জাতীয় সড়ক। এদিন নতুন বাজার কিশোর সংঘ ক্লাব ভক্তদেরকে সুজি ও চা খাওয়ানোর ব্যাবস্থা করেছিল। তারা জানান প্রতিবছর এরকমই আয়োজন করে থাকেন। এদিন সুজি ও চা বিতরণে উপস্থিত ছিলেন কিশোর সংঘ ক্ল্যাব সম্পদক মিল্টন দেব, সহ সম্পাদক, সনু পাল, অংকিত নাথ, শিবম দেব, অর্পণ নাথ, অমিও নাথ, রাজা বানিয়া, রাহুল বানিয়া, শিবকান্ত রবিদাস, অভিষেক নাথ, নিকু নাথ প্রমুখ।

এদিকে শিলচর শহরে মহালয়ার ভোরে সদরঘাট সেতু অন্নপুর্নাঘাট সেতুতে দর্শণার্থীদের উপছে পরা ভিড় পরিলক্ষিত হয়েছে। একই সাথে দুর্গা দেবীর আগমনীর বার্তা শিলচর শহরে আনন্দে মুখরিত পরিবেশের সৃষ্টি হয়েছে

পূর্বপুরুষদের স্মরণে বরাক নদীর নানা ঘাটে পুরোহিত গণদের মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে তর্পণ করতে দেখা যায় শ্রদ্ধাভরে।শিলচর শহরের প্রত্যেক পয়েন্টে পুলিশ বাহিনী ও সিআরপিএফ বাহিনী মোতায়ন করা হয়েছে যাতে মহালয়ার দিয়ে কোন ধরনের অপ্রতিকর ঘটনা না ঘটে।

মহালয়া উপলক্ষে প্রাত:ভ্রমণে যারা দর্শনার্থীরা বেরিয়েছেন তাদের মধ্যে বিভিন্ন সংগঠন পানীয় জল সহ দর্শনার্থীদের জন্য প্রাতঃ ভোজনের ব্যবস্থা করেন।

সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে গিয়ে মহালয়ার দিনে প্রাতঃ ভ্রমনে যারা দর্শনার্থীরা বেরিয়েছেন তারা প্রথমে সবাইকে মহালয়া ও শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা বিনিময় করেন।

তারা বলেন, প্রত্যেক বছরের ন্যায় এবছরও প্রত্যেকে আনন্দের সহিত মহালয়া উপভোগ করছেন। তা সহ শারদীয় দুর্গোৎসব ভালোভাবে কাটাবেন এবং সবার ঘরে যেন দূর্গা মা সুখ সমৃদ্ধি বজায় রাখেন, তার জন্য দেবী দুর্গা মার কাছে প্রার্থনা করেন দর্শণার্থীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Skip to content